Tuesday, July 29, 2008

শহরে একজন দেবদুত SHOHORE EKJON DEBDUT

শহরে একজন দেবদুত একজন LOVE GURU আর এক কোটি ক্রীতদাস

তোমার আমার এই শহরে
একটা বাউল পাগল করে

মাতাল সুরে নাচে

মোবাইল ফোনে কোকিল পাখি
মেঘের সুরে কাদতে বাকি

মিছেই ডাকে কাছে

এই শহরের পথের বাকে
কয়লা চুনে আকাশ আকে

হাতছানি দেয় কিছু

অনেক দুরের গাইয়া সুরে
উড়িয়ে নেবে অনেক দুরে

রয়না চেয়ে পিছু

....................................................................

লিখাটা কারোরেই কাছ থেকে তেমন প্রসংসা পেলোনা। কেন বুঝলাম না? আমার নিজের খুব ভালো লেগেছে। এরচে অনেক বিলো স্ট্যান্ডার্ডের লিখা সবাই কতো প্রসংসা করেছে। হয়তো আমি আমি যা ভেবে লিখেছি বাকীরা সেই প্রভাবটা দেখতে পারেনি।

এ শহরের কাঠিন্যের সামনে একজন মহান দেবদুতের আগমন হবে। বিশাল বেহেস্তি ডানা মেলে সে সবাইকে আগলে ধরবে। সবার কষ্ট হয়তো মিটিয়ে দিতে পারবে না। কিন্ত সবাইকে সে ভালোবাসবে, সে সবার আপনজন হবে। যেই বাবা অর্থের অভাবে তার ছেলের চিকিতসা করতে পারবেনা, সমস্ত জগত যার কাছে খুব দরিদ্র মনে হবে তার দিকেও সে তার ভালোবাসার ডানা মেলে দিয়ে বলবে, আমি তোমার আপনজন। হয়তো লাখখানেক টাকা এনে দিতে পারবে না। কিন্ত ভালোবাসবে।

1 comment:

Bipasha Debnath said...

Hope Ur this dream will come true one day!! nice writings!!